শেখ রাসেল দিবসে বিটাকে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ১৮ অক্টোবর ২০২১

শেখ রাসেল দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রে (বিটাক) শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টায় বিটাকের প্রশাসনিক ভবনের সভাকক্ষে এ প্রতিযোগিতা শুরু হয়।

বিটাকের কর্মকর্তা-কর্মচারীদের সন্তানরা এতে অংশগ্রহণ করে। প্রথম থেকে পঞ্চম শ্রেণি (ক দল) এবং ষষ্ঠ থেকে দশম শ্রেণিতে (খ দল) বিভক্ত হয়ে দুটি দলে প্রতিযোগীরা অংশগ্রহণ করে।

‘ক’ দলের জন্য চিত্রাঙ্কনের বিষয় ছিল শেখ রাসেলের জন্মদিন এবং ‘খ’ দলের জন্য ছিল শেখ রাসেলের প্রতিকৃতি।

প্রতিযোগিতা শেষে দুপুর সাড়ে ১২টায় বিটাকের মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ সময় প্রতিযোগীদের উদ্দেশে তিনি বলেন, শেখ রাসেল ১৯৬৪ সালের আজকের এই দিনে (১৮ অক্টোবর) জন্মগ্রহণ করেন। তোমরা যেমন তোমাদের বাবা-মায়ের আদরের সন্তান, তেমনি শেখ রাসেলও তার বাবা-মায়ের আদরের সন্তান ছিল। তার জন্মদিনটি আমরা ভালোবাসার সঙ্গে স্মরণ করছি। তাই তার সম্পর্কে জানতে তোমাদের নিয়ে আমরা এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছি।

তিনি আরও বলেন, আজকের শিশুরাই আগামী দিনে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে। তাই দেশের ইতিহাস জানতে শিশুদের উৎসাহ দিতে হবে। একই সঙ্গে তাদের জানার সুযোগও তৈরি করে দিতে হবে।

এনএইচ/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]