বাঙালির হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন শেখ রাসেল: শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ১৮ অক্টোবর ২০২১

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শিশু রাসেলের মাঝে ছিল বঙ্গবন্ধুর কৈশোরের প্রতিচ্ছবি। ভবিষ্যৎ কেমন হবে তা কৈশোর দেখেই বুঝা যায়। অনেক সময় অনেকে ফুল ফোটার আগেই ঝরে যায়। শেখ রাসেল সেই কাতারের। শিশু রাসেল ছিলেন দুরন্ত এবং প্রতিভাধর। প্রতিটি বাঙালির হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা এবং দোয়া-মাহফিলে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ১৫ আগস্ট জাতির পিতা এবং ১০ বছরের শিশু রাসেলসহ বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যকে যারা হত্যা করেছে তারা মানুষরূপী দানব। জাতির পিতার রক্তের কেউ বেঁচে থাকুক দানবরা তা চায়নি। বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গঠনই হবে এবারের শেখ রাসেল দিবসের অঙ্গীকার।

প্রতিমন্ত্রী মানবিকতা, মানুষের অধিকার এবং রাজনীতি সম্পর্কে জানতে সবাইকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ার আহ্বান জানান।

আলোচনা সভায় আরও বক্তৃতা করেন মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. ফারুক, অতিরিক্ত সচিব ড. সেলিনা আকতার, বেগম জেবুন্নেছা করিম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক গৌতম কুমার, নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান জ্যেষ্ঠ জেলা জজ সুলতান মাহমুদ ও যুগ্মসচিব মো. নান্নু মোল্লাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আইএইচআর/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]