শুভেচ্ছা সফর শেষে ফিরে গেলো যুক্তরাজ্যের যুদ্ধজাহাজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ১৮ অক্টোবর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শুভেচ্ছা সফর শেষে যুক্তরাজ্য নৌবাহিনীর রাজকীয় যুদ্ধজাহাজ ‌‘এইচএমএস কেন্ট’ চট্টগ্রাম ত্যাগ করেছে।

সোমবার (১৮ অক্টোবর) জাহাজটি চট্টগ্রাম বন্দরের জেটি ত্যাগ করে। এ সময় চট্টগ্রাম নৌ-অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এসএম মঈন উদ্দীন জাহাজটিকে বিদায় জানান।

নৌবাহিনী জানায়, বাংলাদেশ সফরকালে জাহাজের অধিনায়ক কমান্ডার এমজে ম্যাট সাইক্স চট্টগ্রাম নৌ-অঞ্চলের কমান্ডার, কমান্ডার বিএন ফ্লিট ও চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এছাড়া সফরের অংশ হিসেবে জাহাজটির কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ নেভাল একাডেমি, বানৌজা শহীদ মোয়াজ্জম, বানৌজা নির্ভীক, ওয়ার সিমেট্রি, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত বিএন আশার আলো স্কুল ও পুনর্বাসন কেন্দ্র এবং চট্টগ্রামের বিভিন্ন দর্শনীয়-ঐতিহাসিক স্থাপনাসমূহ পরিদর্শন করেন।

সফর শেষে জাহাজটি বাংলাদেশের জলসীমা অতিক্রমকালে নৌবাহিনীর আরেক জাহাজ বানৌজা প্রত্যাশা তাদের বিদায় জানায়। এর আগে গত ১৪ অক্টোবর শুভেচ্ছা সফরে জাহাজটি বাংলাদেশে আগমন করে।

মিজানুর রহমান/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]