বিএসইসিতে শেখ রাসেল দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১৮ অক্টোবর ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে বাংলাদেশ ইস্পাত শিল্প করপোরেশন।

দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএসইসির চেয়ারম্যান মো. শহীদুল হক ভূঁঞা বলেন, শেখ রাসেল এখন শিশু-কিশোরদের আইডল। ১৫ আগস্টে ঘাতকদের বুলেটের আঘাত তাকে হত্যা করতে পারলেও ইতিহাস থেকে মুছে ফেলতে পারেনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু বিট্রিশ দার্শনিক ও লেখক বার্ট্রান্ড রাসেলের ভক্ত ছিলেন। বঙ্গবন্ধু বই পড়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছাকে ব্যাখ্যা করে শোনাতেন। বঙ্গমাতা বার্ট্রান্ড রাসেলের ফিলোসফি শুনে এত ভক্ত হয়ে যান যে ছোট সন্তানের নাম রাখেন রাসেল।

বিএসইসির চেয়ারম্যান বলেন, রাসেল বাইসাইকেল চালাতে ও খেলাধুলা করতে পছন্দ করতেন। রাসেল দিবসে তিনি কর্মকর্তা ও কর্মচারীদেরকে সততা ও ন্যায় নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

jagonews24

বিএসইসির পরিচালক (অর্থ) মো. মনিরুল ইসলাম বলেন, আমাদের চরম দুর্ভাগ্য যে আজকে শেখ রাসেলের জন্মদিনেও তার মৃত্যু নিয়ে আলোচনা করতে হচ্ছে। তিনি রাসেলের ৫৮তম জন্মদিনে গভীর ভালোবাসা জানান।

সভাপতির বক্তব্যে বিএসইসির পরিচালক (বাণিজ্যিক) এ কে মহিউদ্দিন আহমদ বলেন, যেকোনো যুদ্ধ-দাঙ্গায় শিশু ও নারীদের প্রতি সহনশীল আচরণের বিষয় থাকলেও ১৫ আগস্টের ঘাতকরা রাসেলের ‘আমি মায়ের কাছে যাব’ আকুতিকে কর্ণপাত করেনি।

অনুষ্ঠানে বিএসইসির সচিব এ কে এম আনোয়ার মোর্শেদসহ সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা শেখ রাসেল দিবসে তার প্রতি স্মৃতিচারণ করে বক্তব্য দেন। এ সময় প্রতিষ্ঠানটির সবস্তরের কর্মকর্তা-কমর্চারীরা উপস্থিত ছিলেন।

এনএইচ/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]