পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য খাবার-ঢেউটিন-নগদ অর্থ বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ১৯ অক্টোবর ২০২১

রংপুরের পীরগঞ্জে হামলায় ক্ষতিগ্রস্ত সনাতন ধর্মাবলম্বীদের মানবিক সহায়তা দিতে ১০০ বান্ডিল ঢেউটিন এবং গৃহনির্মাণ বাবদ তিন লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও শুকনো ও অন্যান্য খাবারের ২০০ প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে সোমবার এ বরাদ্দ দেয়া হয় বলে মঙ্গলবার (১৯ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। গত রোববার রাতে রংপুরের পীরগঞ্জে অন্তত ৩টি গ্রামের সনাতন ধর্মাবলম্বীদের ঘর-বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিটি প্যাকেটে ১০ কেজি মিনিকেট চাল, ১ কেজি দেশি মসুরের ডাল, ১ কেজি আয়োডিনযুক্ত লবণ, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি, ১০০ গ্রাম মরিচের গুঁড়া, ২০০ গ্রাম হলুদের গুঁড়া এবং ১০০ গ্রাম ধনিয়া গুঁড়াসহ মোট আটটি আইটেম রয়েছে। প্রতি প্যাকেট খাবারে চার সদস্যের পরিবারের প্রায় এক সপ্তাহ চলে যাবে বলে আশা করা হচ্ছে।

মঞ্জুরিকৃত ঢেউটিন, নগদ অর্থ এবং অন্যান্য খাবার সংশ্লিষ্ট সংসদ সদস্যের সঙ্গে পরামর্শ করে ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরএমএম/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]