রংপুরের ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে: স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১৯ অক্টোবর ২০২১
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিজ নির্বাচনী এলাকায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পরিদর্শন করেন

রংপুরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলার মূল পরিকল্পনাকারীদের শনাক্তের পাশাপাশি প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) তিনি ক্ষতিগ্রস্তদের সঙ্গে মতবিনিময় করেন এবং ক্ষতিগ্রস্ত মন্দির ও ঘরবাড়ি পরিদর্শন করেন। এ সময় তিনি এ কথা বলেন।

ক্ষতিগ্রস্তদের সাহস ও আশ্বাস দিয়ে স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তাদের খোঁজ খবর নিচ্ছেন। স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসহ প্রশাসন তাদের পাশে আছে ও থাকবে আশ্বস্ত করে তিনি ক্ষতিগ্রস্তদের ভীতসন্ত্রস্ত না হয়ে ধৈর্য ধারণের আহ্বান জানান।

jagonews24

এরপর পীরগঞ্জ উপজেলার বটেরহাট আরডিএস দাখিল মাদরাসা প্রাঙ্গণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পিকার বলেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।

এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ২৮ পরিবারকে দশ হাজার করে টাকা, ১০০ বান্ডেল ঢেউটিন বিতরণ করেন। ইতিমধ্যে প্রশাসন থেকে তাদের প্রতিবেলা খাবার ব্যবস্থাসহ শাড়ি, কম্বল ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত মন্দির সংস্কারসহ পুনর্নির্মান এবং আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পুনর্নির্মানের আশ্বাস দেন স্পিকার।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় মতবিনিময় সভায় রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার, পুলিশের ডিআইজি, ডিসি, এসপিসহ স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এইচএস/কেএসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]