ফ্রাঙ্কফুর্ট বইমেলায় গেলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১৯ অক্টোবর ২০২১
ফাইল ছবি

৭৩তম ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বইমেলায় অংশগ্রহণের জন্য জার্মানির ফ্রাঙ্কফুর্টে পৌঁছেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রতিমন্ত্রী।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী ছয় সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কে এম খালিদ মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৫টায় ৭৩তম ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। তাছাড়া সংস্কৃতি প্রতিমন্ত্রীর আগামী ২২ অক্টোবর ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বইমেলার প্রধান নির্বাহী কর্মকর্তা জর্জেন বসের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

তিনি একইদিন জার্মান আওয়ামী লীগ নেতা ও প্রবাসী সংস্কৃতিকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।

সংস্কৃতি মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ২০১৫ সাল থেকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ফ্রাঙ্কফুর্ট বইমেলায় অংশগ্রহণ করছে বাংলাদেশ। ফ্রাঙ্কফুর্ট বইমেলার মাধ্যমে পৃথিবীর অন্যান্য দেশের প্রকাশনা শিল্পের সঙ্গে বাংলাদেশের প্রকাশনা শিল্পের যোগসূত্র স্থাপিত হয়। বাংলাদেশের সাহিত্য-সংস্কৃতির ব্যাপারে পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের আগ্রহ রয়েছে। সমৃদ্ধ বাংলা সংস্কৃতিকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে এ বইমেলা একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে আসছে।

আরএমএম/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]