রংপুরের আখ মাড়াই হবে জয়পুরহাটের সুগার মিলে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২০ অক্টোবর ২০২১

রংপুর সুগার মিলের আখ মাড়াই বন্ধ থাকায় ওই এলাকায় উৎপাদিত আখগুলো জয়পুরহাটের সুগারমিলে মাড়াইয়ের ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন শিল্প সচিব জাকিয়া সুলতানা।

পাশাপাশি তিনি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (বিএসএফআইসি) কর্তৃপক্ষ ও রংপুর সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালককে মিলের কস্ট-বেনিফিট অ্যানালাইসিসসহ বিদ্যমান সমস্যাগুলো এবং সেটা থেকে উত্তরণের জন্য করণীয় উল্লেখ করে দ্রুত কর্মপরিকল্পনা দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।

বুধবার (২০ অক্টোবর) রংপুর সুগার মিল পরিদর্শন শেষে মিলের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময়কালে তিনি এ নির্দেশনা প্রদান করেন।

পাশাপাশি ওই মিলে আখ মাড়াই বন্ধ থাকায় মিলজোন এলাকায় উৎপাদিত আখ সুষ্ঠুভাবে নিকটবর্তী জয়পুরহাট সুগারমিলে মাড়াইয়ের লক্ষ্যে করণীয় নির্ধারণের নির্দেশনা প্রদান করেন।

মতবিনিময়কালে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম, যুগ্ম সচিব আনোয়ারুল আলম, গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন, বিএসএফআইসির ঊর্ধ্বতন কর্মকর্তা, সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালকসহ কর্মকর্তা কর্মচারীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরে তিনি রংপুর সুগারমিলের খামার এলাকা পরিদর্শন করেন।

এনএইচ/এসএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]