এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ক্ষতিগ্রস্ত হবে পান্থকুঞ্জ পার্ক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ২০ অক্টোবর ২০২১

এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের জন্য পান্থকুঞ্জ পার্ক ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২০ অক্টোবর) পান্থকুঞ্জ পার্ক পরিদর্শনে গিয়ে তিনি এই আশঙ্কার কথা জানান।

মেয়র শেখ তাপস বলেন, পান্থকুঞ্জ পার্কের উন্নয়নে দক্ষিণ সিটি করপোরেশনের একটি প্রকল্প চলমান রয়েছে। কিন্তু এখান দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একটি লাইন যাওয়ার কথা। সেজন্য দীর্ঘদিন ধরে আমাদের প্রকল্পের কার্যক্রম বন্ধ। দুর্ভাগ্যজনক যে, তারা যেভাবে পরিকল্পনা নিয়েছে, তাতে পার্কের বড় একটি অংশ চলে যাবে। কিন্তু উন্মুক্ত জায়গা-পার্ক এগুলো সংরক্ষণ করতে প্রধানমন্ত্রীর অনুশাসন রয়েছে। এ এলাকার জনগোষ্ঠীর জন্য এখানে কোনো উন্মুক্ত স্থান নেই, সেজন্য এই পার্কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, আমরা এই পার্কটিকে সংরক্ষণ করতে চাই। নান্দনিক পরিবেশ সৃষ্টি করতে চাই। যাতে করে পার্কটির সুফল এলাকাবাসী ভোগ করতে পারে। আমরা প্রকল্প সংশ্লিষ্টদের বলেছি, প্রকল্প বাস্তবায়ন করতে হলে পার্কের স্বল্পপরিমাণ জায়গা নিতে হবে। জমি অধিগ্রহণ করলে সেটার মূল্য দিতে হবে। পার্কের পরিবেশ বজায় রেখে তাদের প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

এমএমএ/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]