‘নষ্ট-আপসের রাজনীতি মুক্তিযুদ্ধের বাংলাদেশকে বিভক্ত করেছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২১ অক্টোবর ২০২১

নষ্ট ও আপসের রাজনীতি মুক্তিযুদ্ধের বাংলাদেশকে বিভক্ত করেছে বলে দাবি করেছে নীপিড়নের বিরুদ্ধে শাহবাগ। সংগঠনের একটি প্রতিনিধি দল রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় সনাতন ধর্মীবলম্বীদের ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি পরিদর্শনকালে এ কথা জানায়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে ঢাকা থেকে নীপিড়নের বিরুদ্ধে শাহবাগের প্রতিনিধি দলের সদস্যরা হিন্দুপাড়ায় বাড়ি বাড়ি গিয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন।

প্রতিনিধি দলে ছিলেন গণজাগরণ মঞ্চের আকরামুল হক, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি শরিফুজ্জামান শরিফ, প্রকাশক রবীন আহসান, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ও যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, যুব ইউনিয়নের নেতা ডা. মুজাহিদুল হক রিপন, ছড়াকার আরীফ, অ্যাক্টিভিস্ট যুবরাজ, রংপুর জেলা যুব ইউনিয়নের আহ্বায়ক শাহজালাল, যুবনেতা ইশতিয়াক হিমেল ও জিয়াউর রহমান।

তারা বলেন, এ দেশ মুক্তিযুদ্ধের ফোকাস থেকে সরে গেছে। বিচারহীনতার সুযোগ নিয়ে দেশকে হিন্দুশূন্য করা হচ্ছে, বৌদ্ধশূন্য করা হচ্ছে, আদিবাসীদের পরিচয় ও ভূমি কেড়ে নেওয়া হচ্ছে। একটি চক্র সারাদেশে কিছুদিন বিরতি দিয়ে ধর্ম অবমাননার উসিলা তুলে হিন্দুদের বাড়িতে আগুন দিচ্ছে, হত্যা করছে, লুটপাট করছে। বছরের পর বছর এটি ঘটে চলছে। কিন্তু তার বিচার হচ্ছে না, এটাই অপরাধের প্রধান সাহসের উৎস।

তারা বলেন, প্রতি জায়গার হামলার প্রেক্ষাপট এক। উত্তেজনা ছড়ানোর কৌশল এক এবং হামলাকারীদের উদ্দেশ্যও এক। কিন্তু সরকার লোক দেখানো কিছু দৌড়াদৌড়ি করে দেখায়। আদতে অপরাধের নিষ্পত্তি হয় না।

তারা অবিলম্বে অপরাধীদের বিচারসহ গ্রামের সব গরিব মানুষের জন্য বিনামূল্যে ঘর নির্মাণ, সব ধরনের ঋণ মওকুফ, কর্মসংস্থানের জন্য আর্থিক সহায়তার দাবি জানান।

ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]