ভেজাল খাদ্য উৎপাদন-মজুতের দায়ে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ২২ অক্টোবর ২০২১

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অস্বাস্থ্যকর খাবার, নকল ও অনুমোদনহীন লুব্রিকেন্ট উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে পাঁচটি প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব এ তথ্য নিশ্চিত করেছেন।

rab-3.jpg

তিনি জানান, রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন ডেমরা এলাকায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম, বিএসটিআই ও র‌্যাব-১০ এর সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এএসপি এনায়েত কবির সোয়েব জানান, অভিযানে অনুমোদনহীন অস্বাস্থ্যকর খাবার, নকল ও অনুমোদনহীন লুব্রিকেন্ট উৎপাদন মজুত ও বিক্রি করার অভিযোগে আসাদ কনজিউমার অ্যান্ড ফুড প্রোডাক্টকে এক লাখ টাকা, প্রিমিক্স লুব্রিকেন্টসকে তিন লাখ টাকা, বাংলাদেশ বেকারি অ্যান্ড কনফেকশনারিকে দুই হাজার টাকা, চাঁন তারা বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ৫০ হাজার টাকা ও এশিয়া বেকারি অ্যান্ড কনফেকশনারিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

rab-3.jpg

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত প্রায় তিন লাখ টাকা মূল্যের ২২০ লিটার নকল গ্রিজ, ৩১৫ লিটার নকল মবিল ও ভেজাল খাদ্য জব্দ ও ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, বেশ কিছুদিন ধরে এ অসাধু ব্যবসায়ীরা অস্বাস্থ্যকর খাবার, নকল ও অনুমোদনহীন লুব্রিকেন্ট উৎপাদন, মজুত ও বিক্রি করে আসছিল।

টিটি/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]