উন্নয়ন হচ্ছে, উন্নয়ন আগামীতেও হবে: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ১০:২২ পিএম, ২২ অক্টোবর ২০২১

উন্নয়ন হচ্ছে এবং উন্নয়ন আগামীতেও হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে আব্দুল মোমেন।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে সিলেট নগরীর ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, খুব শিগগিরই সিলেট নগর উন্নয়ন কর্তৃপক্ষ ঘোষণা করা হবে। সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। সারাদেশের উন্নয়নের ন্যায় সিলেটেও উন্নয়ন হচ্ছে। পুরো সিলেটে ইতোমধ্যে প্রচুর উন্নয়ন সাধিত হয়েছে। ঢাকা- সিলেট মহাসড়কের কাজ খুব দ্রুত শুরু করা হবে। বিমানবন্দর-বাদাঘাটের কাজও শুরু হবে।

তিনি বলেন, এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালকে ২০০০ বেডে উন্নীত করা হবে। এজন্য আরও একটি নতুন ওসমানী হাসপাতাল-২ নামে নির্মাণের পরিকল্পনা নিয়েছি। সিলেট সদর হাসপাতালের কাজ চলমান এবং সদর হাসপাতালে একটি ক্যান্সার ইউনিটও করা হবে।

ড. মোমেন আরও বলেন, আপনারা জানেন, আজকে সন্ধ্যায় ২৭নং ওয়ার্ডে ‘জননেত্রী শেখ হাসিনা পার্ক’ উদ্বোধন করা হবে। সুতরাং, উন্নয়ন হচ্ছে, উন্নয়ন আগামীতেও হবে। সিলেটের সামগ্রিক উন্নয়নে আপনাদের ও জনগণের পাশে আছি।

সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের পরিচালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জি এম.জেড কয়েছ গাজী, ফয়জুর আনোয়ার আলাওর, নুরুল ইসলাম পুতুল, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মো. সানাওয়র, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক এটি.এম হাসান জেবুল, আজাদুর রহমান আজাদ, বিধান কুমার সাহা, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বেলাল উদ্দিন, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট গোলাম সোবহান চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক মখলিছুর রহমান কামরান, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্মবিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক আজাহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান, মহিলাবিষয়ক সম্পাদক আসমা বেগম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, যুব ও ক্রিয়াবিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোহাম্মদ হোসেন রবিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, ডা. আরমান আহমদ শিপলু, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ ও কোষাধ্যক্ষ লায়েক আহমেদ চৌধুরী প্রমুখ।

ছামির মাহমুদ/এমকেআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]