মণ্ডপে হামলায় একটি সংঘবদ্ধ চক্র জড়িত: রানা দাশগুপ্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২৩ অক্টোবর ২০২১

সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিচারে বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

শনিবার (২৩ অক্টোবর) চট্টগ্রাম নগরের আন্দরকিল্লা মোড়ে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গণঅনশন ও বিক্ষোভ সমাবেশে তিনি এই দাবি জানান।

তিনি বলেন, কুমিল্লার একটি ঘটনাকে কেন্দ্র করে সারাদেশের বিভিন্ন মণ্ডপে হামলা করা হয়েছে। এ সহিংসতায় একটি সংঘবদ্ধ চক্র জড়িত। তাদের বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে।

রানা দাশগুপ্ত হামলার শিকার প্রত্যেক পরিবারের একজনকে সরকারি চাকরি ও ২০ লাখ টাকা ক্ষতিপূরণসহ ১১ দফা দাবি জানান। এসব দাবি মেনে না নেওয়া হলে আগামী ফেব্রুয়ারি মাসে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচির ঘোষণা দেন তিনি।

v

অধ্যাপক রণজিৎ কুমার দের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন জাসদ নেতা ইন্দু নন্দন দে, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়া উদ্দিন, অ্যাডভোকেট চন্দন তালুকদার, ইসকনের চট্টগ্রাম বিভাগীয় সম্পাদক চিন্ময় কৃষ্ণদাশ ব্রহ্মচারী ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের চট্টগ্রাম জেলার সভাপতি শ্যামল পালিত প্রমুখ।

গণঅনশন ও সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, সমাবেশ ও মিছিল উপলক্ষে ভোর থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। সমাবেশ শেষ হয়েছে শান্তিপূর্ণভাবে।

মিজানুর রহমান/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]