ভবন নির্মাণে বাধা, ৫ ‘কিশোর চাঁদাবাজ’ আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:০৬ এএম, ২৪ অক্টোবর ২০২১

চট্টগ্রামে নগরের খুলশী থানা এলাকায় অভিযান চালিয়ে পাঁচ কিশোর চাঁদাবাজকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (২৩ অক্টোবর) থানার লালখান বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগর ৪৪ হাজার ৫০০ টাকা এবং একটি ধারালো ছুরি জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- মো. আরিফ হোসেন ওরফে লোকমান (২৭), মো. হৃদয় (২০), মো. শুকুর (২১), মো. আরিফ (১৯) ও মো. মীর হোসেন (১৯)।

র‌্যাব জানায়, গত ১৮ অক্টোবর ভুক্তভোগী এক ব্যক্তি লালখান বাজার এলাকায় একটি ভবন নির্মাণের কাজ শুরু করেন। ওই সময় কিশোর চাঁদাবাজরা তার কাছে নগদ টাকা দাবি করেন। তিনদিনের মধ্যে টাকা না দেওয়া হলে নির্মাণ কাজ বন্ধ করার হুমকি দেন তারা। পরে ভুক্তভোগী ব্যক্তি কাজ শুরু করলে কিশোর গ্যাংয়ের সদস্যরা শ্রমিকদের মারধর করে নির্মাণ কাজ বন্ধ করে দেন এবং চাঁদা দিলেই পুনরায় কাজ শুরু করা যাবে বলে হুমকি দিয়ে চলে যান। এ ঘটনার পর র‌্যাবের কাছে অভিযোগ করা হলে অভিযুক্তদের আটক করা হয়।

চট্টগ্রাম র‌্যাবের সহকারী পরিচালক নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, আটককৃতরা সক্রিয় কিশোর চাঁদাবাজ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নগরের বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করার কথা স্বীকার করেছেন। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের নগরের খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে।

মিজানুর রহমান/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]