সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে সারাদেশে বিএমএর মানববন্ধন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৪ অক্টোবর ২০২১

দেশের বিভিন্ন এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও বাড়িঘরে সাম্প্রতিক হামলা, ভাঙচুর, হত্যা ও অগ্নিসংযোগের প্রতিবাদে এবং দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে দেশব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ)।

রোববার (২৪ অক্টোবর) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিএমএর উদ্যোগে দেশব্যাপী এ কর্মসূচি পালিত হয়।

বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরীর নেতৃত্বে কেন্দ্রীয়ভাবে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে পালিত হয় এ কর্মসূচি।

সভাপতির বক্তব্যে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মূলনীতির অন্যতম ধর্মনিরপেক্ষ রাষ্ট্র বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যখন উন্নত বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে দুর্বার গতিতে এগিয়ে নিচ্ছেন, ঠিক তখনই স্বাধীনতাবিরোধী চক্র সুকৌশলে দেশের কয়েকটি জেলায় সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও বাড়িঘরে হামলা, ভাঙচুর, হত্যা ও অগ্নিসংযোগ চালিয়েছে। এ চক্র দেশের মানুষের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের পায়তারা করছে। জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আমরা ষড়যন্ত্রকারীদের সব অপচেষ্টা রুখবো।

এ সময় দেশের সব জেলা-উপজেলা সদরের গুরুত্বপূর্ণ পয়েন্ট ও হাসপাতালের সামনে বিএমএ সংশ্লিষ্ট জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বিএমএ সংশ্লিষ্ট জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে শাখার সর্বস্তরের নেতা ও চিকিৎসকেরা কর্মসূচিতে অংশ নেন।

এমইউ/এমকেআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]