‘সাম্প্রদায়িক হামলা হালকাভাবে নেওয়ার সুযোগ নেই’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৪ অক্টোবর ২০২১

দুর্গাপূজা চলাকালে দেশের বিভিন্ন অঞ্চলে পূজামণ্ডপ ও হিন্দুদের বাড়িঘরে হামলা-অগ্নিসংযোগের বিষয়টি হালকাভাবে নেওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

তিনি বলেছেন, আগে দুর্গোৎসবে কখনোই এমন হামলার ঘটনা ঘটেনি। এবার কেন ঘটছে, তা খতিয়ে দেখতে হবে। এ ষড়যন্ত্রের নেপথ্যে কারা জড়িত, তাও বের করতে হবে।

রোববার (২৪ অক্টোবর) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আয়োজিত এক সভায় তিনি এ কথা বলেন।

দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিশ্চিত করতে হবে উল্লেখ করে জিএম কাদের বলেন, জড়িতদের শাস্তি নিশ্চিত হলে ভবিষ্যতে এমন জঘন্য ঘটনা আর ঘটবে না। দেশের মানুষ জানতে চায়- কে বা কারা হাজার বছরের সম্প্রীতি নষ্ট করতে ষড়যন্ত্রে লিপ্ত।

এসময় সাম্প্রদায়িক ষড়যন্ত্র ও হামলার ঘটনার তদন্ত প্রতিবেদন প্রকাশ করারও দাবি জানান তিনি।

সভায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা ও রনচন্ডী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. এনামুল হক জি এম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টামণ্ডলীর সদস্য সেলিম উদ্দিন ও ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান।

এসএম/এমকেআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]