বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ বিজয়ীদের লটারি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২৪ অক্টোবর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্য থেকে চূড়ান্ত লটারির মাধ্যমে ১০০ জন বিজয়ীকে পুরস্কারের জন্য নির্ধারণ করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

রোববার (২৪ অক্টোবর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটরিয়ামে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ অতিথি হিসেবে বক্তব্য দেন।

আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী স্বাগত বক্তব্য দেন। লটারি উপস্থাপন করেন তথ্যপ্রযুক্তি গবেষক জাকারিয়া স্বপন।

২০২০ সালের ১ ডিসেম্বর থেকে ২০২১ সালের ১০ মার্চ পর্যন্ত চলা অনলাইনভিত্তিক এই প্রতিযোগিতার ৬৭ লাখ ৩০ হাজার ৩৭৩টি সঠিক উত্তরের মধ্য থেকে কম্পিউটারাইজড লটারির মাধ্যমে অতিথিরা ১০০ জনকে চূড়ান্ত বিজয়ী হিসেবে নির্বাচন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা লটারিতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন বলে আশা প্রকাশ করেন ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহযোগিতায় আয়োজিত এ লটারি অনুষ্ঠানে স্ট্র্যাটেজিক পার্টনার ছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাস্তবায়ন সহযোগী হিসেবে ছিল অনলাইন সংবাদ পোর্টাল প্রিয়ডটকম।

এছাড়া দারাজ বাংলাদেশ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ইউনাইটেড গ্রুপ ও টেলিটক বাংলাদেশ এই আয়োজনে সহায়তা করেছে।

আইএইচআর/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]