বিদ্যুৎভবনে স্যাটেলাইট কমিউনিটি অনকোলজি ক্লিনিক উদ্বোধন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৩২ এএম, ২৫ অক্টোবর ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) ও কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্টের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয় বিদ্যুৎভবনে এ স্মারক সই হয়। বিপিডিবির পক্ষে চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন ও সিওসির পক্ষে ট্রাস্টের সম্পাদক ও প্রধান নির্বাহী মোসাররত সৌরভ সমঝোতা স্মারকে সই করেন।

এর মধ্য দিয়ে বিপিডিবি স্যাটেলাইট কমিউনিটি অনকোলজি ক্লিনিক উদ্বোধন করা হয়। ফলে এখন থেকে সপ্তাহের প্রতি সোমবার বিকেল তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত বিদ্যুৎ ভবন ও বিপিডিবির বিভিন্ন আঞ্চলিক কার্যালয়ের চিকিৎসকদের সহায়তায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ক্যান্সার প্রতিরোধ, নির্ণয় ও চিকিৎসা বিষয়ে পরামর্শ দেবেন কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্টের সম্মিলিত বিশেষজ্ঞ চিকিৎসক দল।

এছাড়া বিপিডিবির কর্মকর্তা, কর্মচারী ও স্বজনদের জন্য ক্যান্সারের বিভিন্ন বিষয়ে আলোচনা ও প্রশিক্ষণ আয়োজনে কারিগরি সহায়তা দেবে সিওসি ট্রাস্ট। অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান হিসাবে কোনো ফি, সার্ভিস চার্জ ছাড়া এ সেবা দেবে ট্রাস্টটি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্তন ক্যান্সার বিষয়ে প্রশিক্ষণ ও কমিউনিটি অনকোলজি সেন্টারের সহযোগিতায় স্ক্রিনিংয়ে অংশ নেন অর্ধশতাধিক নারী কর্মী।

বিপিডিবির সদস্য (প্রশাসন) সৈয়দ কুতুবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বিপিডিবির চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিওসি ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক সাবেরা খাতুন, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউটের ক্যান্সার ইপিডেমিওলোজি বিভাগের প্রধান ডা. মো. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন, ট্রাস্টের সম্পাদক ও প্রধান নির্বাহী মোসাররত সৌরভ, প্রশিক্ষণ বিভাগের পরিচালক প্রকৌশলী জাকিয়া নাজনিন পান্না।

এমইউ/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]