তথ্য অধিদপ্তরের সেবার প্রতিশ্রুতি সংক্রান্ত পরিবীক্ষণ কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৫ অক্টোবর ২০২১

তথ্য অধিদপ্তরের সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) সংক্রান্ত পাঁচ সদস্যের পরিবীক্ষণ কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি অধিদপ্তর থেকে এ কমিটি গঠন করে আদেশ জারি করা হয়।

অতিরিক্ত প্রধান তথ্য অফিসার (প্রটোকল ও মনিটরিং) ফায়জুল হককে সভাপতি ও সিনিয়র তথ্য অফিসার (সমন্বয় ও বিতরণ) আসাদুজ্জামান খানকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।

কমিটির সদস্য হিসেবে রয়েছেন- সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার (প্রটোকল অ্যান্ড লিয়াজোঁ) মো. আবদুল জলিল, সিনিয়র তথ্য অফিসার (সংবাদকক্ষ) পরীক্ষিৎ চৌধুরী ও সিনিয়র তথ্য অফিসার (প্রশাসন) এ এইচ এম মাসুম বিল্লাহ।

কমিটির কর্মপরিধিতে বলা হয়, তথ্য অধিদপ্তরের সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) হালনাগাদকরণ ও যথোপযুক্ত স্থানে প্রদর্শনের ব্যবস্থাকরণ, সিটিজেনস চার্টার অনুযায়ী সেবা প্রদান করা হয়েছে কি না তা পরিবীক্ষণ করবেন এবং এ সংক্রান্ত প্রতিবেদন বিভাগে প্রেরণ করবেন, ওয়েবসাইটে স্থাপিত কর্নারে সেবাগ্রহীতার মতামত পরিবীক্ষণ করবেন।

এতে বলা হয়, কমিটি সিটিজেন চার্টার পর্যালোচনাপূর্বক তা মনিটরিংয়ের পন্থা উদ্ভাবন করবেন এবং এ সংক্রান্ত প্রতিবেদন প্রধান তথ্য অফিসার বরাবর দাখিল করবেন, সিটিজেন চার্টার বাস্তবায়নের জন্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় নির্দেশনা দেবেন, আঞ্চলিক তথ্য অফিসসমূহে সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) পর্যালোচনাপূর্বক প্রয়োজনীয় নির্দেশনা প্রদান।

কমিটির কর্মপরিধিতে আরও বলা হয়, প্রশাসনিক মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তথ্য অধিদপ্তরের সিটিজেন চার্টারে বর্ণিত সেবাসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন তৈরি করবেন।

এ সংক্রান্ত আগের কমিটি বাতিল বলে গণ্য হবে বলেও অফিস আদেশে জানানো হয়।

আইএইচআর/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]