বিদ্যুৎ সম্পর্কিত মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২৫ অক্টোবর ২০২১

দেশে বিদ্যুৎ সম্পর্কিত মামলাগুলো দ্রুত নিষ্পত্তির সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এক্ষেত্রে প্রয়োজনে আলাদা বেঞ্চ গঠন করে এসব মামলা দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। তবে তার আগে সব মামলার তালিকা করে আইন মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার কথা বলেছে সংসদীয় কমিটি।

সোমবার (২৫ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটি দেশের জেলা ও উপজেলার পোস্ট-পেইড বিদ্যুৎ মিটারকে স্মার্ট প্রি-পেইড মিটারে প্রতিস্থাপন কার্যক্রম আরও জোরদার করার সুপারিশ করেছে।

বৈঠকে দেশের বিদ্যুৎখাতের চলমান প্রকল্পগুলোর সার্বিক পরিস্থিতি তুলে ধরা হয় বলে বৈঠকের কার্যবিবরণী থেকে জানানো হয়েছে। বর্তমানে ৬৫২ মেগাওয়াট ক্ষমতার ১১টি রেন্টাল/কুইক রেন্টাল চালু রয়েছে উল্লেখ করে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২০২৪ সালে এসব বিদ্যুৎকেন্দ্র অবসরে যাবে।

কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, নূরুল ইসলাম তালুকদার, আছলাম হোসেন সওদাগর, খালেদা খানম, নার্গিস রহমান এবং নুরুজ্জামান বিশ্বাস অংশ নেন।

এইচএস/কেএসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]