ফ্লাইওভারের নাট ঢিলা হয়ে দেবে গেছে র‌্যাম্প, বন্ধ যান চলাচল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:১৩ এএম, ২৬ অক্টোবর ২০২১

চট্টগ্রাম মহানগরের বহদ্দারহাট ফ্লাইওভারে সংযোগস্থলের নাট ঢিলা হয়ে বাস টার্মিনালমুখী র‍্যাম্পটি হালকা দেবে গেছে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে র‍্যাম্প অংশে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

তবে রাহাত্তারপুল থেকে শুলকবহর পর্যন্ত মূল ফ্লাইওভারে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সোমবার (২৫ অক্টোবর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বহদ্দারহাট ফ্লাইওভারের পিলারে ফাটলের তথ্য জানিয়ে কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। এসময় র‍্যাম্প এবং ফ্লাইওভারের সংযোগস্থলের কিছু নাট ঢিলে হয়ে যেতে দেখা যোয়। এতে করে র‍্যাম্প হালকা দেবে গেছে।

বিষয়টি নিশ্চিত করে চান্দগাঁও থানার পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) আশিষ কুমার পাল জাগো নিউজকে বলেন, ‘নাট ঢিলে হয়ে র‍্যাম্প দেবে যাওয়ায় যান চলাচল আপাতত বন্ধ রয়েছে। মঙ্গলবার সকালে সংশ্লিষ্ট দপ্তরের প্রকৌশলীরা ঘটনাস্থল পরিদর্শন করবেন। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে।’

২০১০ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহদ্দারহাট ফ্লাইওভারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০১১ সালে ফ্লাইওভার নির্মাণকাজ শুরু হয়।

২০১২ সালের ২৪ নভেম্বর নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ধসে ১৩ জন নিহত হন। পুনরায় নির্মাণ শেষে ২০১৩ সালের ১২ অক্টোবর ফ্লাইওভারে যান চলাচল শুরু হয়। এরপর বাস টার্মিনালমুখী একটি র‍্যাম্পের নির্মাণকাজ শেষে ২০১৭ সালের ১৫ ডিসেম্বর ওই অংশে যান চলাচল শুরু হয়।

মিজানুর রহমান/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]