তিন বাহিনীর কর্মকর্তাদের অবসরের বয়সসীমা সমতাকরণের প্রস্তাব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২৭ অক্টোবর ২০২১

সেনা, বিমান ও নৌবাহিনীর কর্মকর্তাদের অবসরের বয়সসীমা সমতাকরণ চায় সংসদীয় কমিটি। এ বিষয়ে সশস্ত্রবাহিনী বিভাগের একটি প্রস্তাবে একমত হয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৭ অক্টেবর) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপরিশ করেছে। বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে।

কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন এবং বেগম নাহিদ ইজাহার খান অংশ নেন।

জানা গেছে, কমিটি তার আগের বৈঠকে এ সুপারিশ করে। এ বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে অগ্রগতি বুধবারের বৈঠককে অবহিত করা হয়।

এতে বলা হয়, সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়- তিন বাহিনীর কর্মকর্তাদের অবসরের বয়সসীমা সমতাকরণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এ বিষয়ে সশস্ত্রবাহিনী বিভাগ থেকে পূর্ণাঙ্গ প্রস্তাব পেলে প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এছাড়া সংসদীয় কমিটিকে পটুয়াখালীতে বাস্তবায়নাধীন শেখ হাসিনা সেনানিবাস প্রকল্পের অগ্রগতি সরেজমিনে পরিদর্শনের জন্য ব্যবস্থা গ্রহণের যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

এইচএস/এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]