সিআইডির দুই কর্মকর্তার অবৈধ সম্পদের খোঁজে দুদক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৭ অক্টোবর ২০২১
ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দুই কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযুক্তরা হলেন সিআইডি ঢাকার সাব-ইন্সপেক্টর ওয়ালিউল্লাহ ও রংপুরের এএসপি সারােয়ার কবির।

বুধবার (২৭ অক্টোবর) দুদকের জনসংযোগ দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে। দুদক উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম (বি অনু. ও তদন্ত-২) স্বাক্ষরিত অফিস আদেশে তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করতে দুই কর্মকর্তাকে বলা হয়েছে।

উৎকোচ গ্রহণসহ নানাবিধ দুর্নীতির আশ্রয় নিয়ে রাজারবাগে সাততলা ভবন নির্মাণ, উত্তরায় বাড়িসহ জমি ক্রয়, নেত্রকোনায় বাড়ি ও জমি ক্রয়, সুনামগঞ্জ, ময়মনসিংহে জমি ক্রয় এবং ব্যক্তিগত গাড়িসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযােগ রয়েছে সাব-ইন্সপেক্টর ওয়ালিউল্লাহের বিরুদ্ধে।

জানা গেছে, সাব-ইন্সপেক্টর ওয়ালিউল্লাহের সম্পত্তির খোঁজ নিতে দুদকের উপ-সহকারী পরিচালক প্রবীর কুমার দাসকে দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে তার ব্যাপারে অনুসন্ধান করছিলেন দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ।

অন্যদিকে এএসপি সারােয়ার কবিরের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি চাকরির কয়েক বছরেই কোটি টাকা অর্জন করেছেন। তার অভিযোগ অনুসন্ধানের দায়িত্ব পেয়েছেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হােসেন।

অভিযুক্তদের নথিপত্র সংগ্রহ করে নির্ধারিত সময়ের মধ্যে অনুসন্ধানকার্য সম্পন্নপূর্বক প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এসএম/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]