প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা ব্যবস্থাপনা কমিটির প্রথম সভা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২১ পিএম, ২৭ অক্টোবর ২০২১

প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা ব্যবস্থাপনা জাতীয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভা কক্ষে এই সভা হয়।

মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জীববৈচিত্র্য সংরক্ষণ ও প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা ব্যবস্থাপনার বিষয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অন্যদের মধ্যে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইমদাদুল হক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কেয়া খানসহ কমিটির সদস্য হিসেবে বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় প্রতিবেশগত সংকটাপন্ন এলাকাসমূহের সীমানা সুনির্দিষ্টভাবে নির্ধারণ করে এর মধ্যে অবস্থিত অনুমোদিত এবং অননুমোদিত স্থাপনাসমূহের তালিকা প্রস্তুতের জন্য পরিবেশ অধিদপ্তরকে দায়িত্ব দেওয়া হয়। আলাদা আলাদা এলাকাভিত্তিক প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা ব্যবস্থাপনা পরিকল্পনা প্রণয়ন এবং সংকটাপন্ন এলাকার মাঠ পর্যায়ের কমিটিকে সক্রিয় করার জন্য উদ্যোগ গ্রহণের সিদ্ধান্তও হয় সভায়।

এমইউ/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]il.com