ধানমন্ডি লেক থেকে আমিন মোহাম্মদের স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ২৮ অক্টোবর ২০২১

ধানমন্ডি লেকের পরিবেশগত উন্নয়ন ও হাঁটার পথ (ওয়াকওয়ে) নির্মাণ এবং সচল রাখতে টানা দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। অভিযানে আমিন মোহাম্মদ ফাউন্ডেশনের একটি নির্মাণাধীন স্থাপনাসহ নয়টি স্থাপনার অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ধানমন্ডির ১৫/এ রোডের ৫১ নম্বর হোল্ডিং সম্বলিত আমিন মোহাম্মদ ফাউন্ডেশনের একটি নির্মাণাধীন স্থাপনাসহ নয়টি স্থাপনার অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ করেছেন ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ৪৭ নম্বর হোল্ডিংয়ে আকাশ ডেভেলপমেন্ট লিমিটের একটি নির্মাণাধীন স্থাপনার অবৈধ বর্ধিতাংশের বহুলাংশ ভেঙে ফেলার পর আবাসন উন্নয়নকারী প্রতিষ্ঠানটি আগামী তিনদিনের মধ্যে এবং ৪৯ নম্বর হোল্ডিংয়ের ‘স্পেস লেক ক্যাসল’ নামক একটি বাড়ির বর্ধিতাংশ আগামী সাতদিনের মধ্যে ভেঙে ফেলার লিখিত প্রতিশ্রুতি দিলে তাদের বর্ণিত সেই সময় বেঁধে দেওয়া হয়।

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান বলেন, ‘ধানমন্ডি লেকের ৩২/এ থেকে ২৭ নম্বরের সাম্পান পর্যন্ত ওয়াকওয়ে নির্মাণের লক্ষ্যে দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করেছি। অভিযানে অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদের ফলে এখন ওয়াকওয়ে নির্মাণের পথ দৃশ্যমান।'

অভিযানকালে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন, অঞ্চল-১ এর আঞ্চলিক প্রকৌশলী মিথুন চন্দ্র শীলসহ করপোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এমএমএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]