ফতুল্লায় গলিত লোহা ছিটকে দগ্ধ এক শ্রমিক মারা গেছেন

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২৮ অক্টোবর ২০২১
ফাইল ছবি

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি স্টিল মিলের গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিকের মধ্যে মো. আলী হোসেন (২৬) মারা গেছেন। বাকি চারজন চিকিৎসাধীন রয়েছেন।

রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেল ৪টার দিকে তার মৃত্যু হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এস এম আইয়ুব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত সোমবার (২৫ অক্টোবর) নারায়ণগঞ্জের ফতুল্লার রসুলপুর এলাকার একটি স্টিল মিল থেকে পাঁচ শ্রমিক দগ্ধ হয়ে এখানে আসেন। তাদের মধ্যে মো. আলী হোসেন নামে একজন চিকিৎসাধীন আজ বিকেল ৪টার দিকে মারা যান। নিহতের শরীরের ৫২ শতাংশ দগ্ধ হয়েছিল। আর বাকি সোহেল রানা, আরিফ, বিল্লাল, ও লিটন চিকিৎসাধীন আছেন। তাদের শরীরের ১১ থেকে ২০ শতাংশ দগ্ধ রয়েছে।

এদিকে, দুর্ঘটনার দিন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেছিলেন, ফতুল্লার সিএসআরএম স্টিল কারখানায় রড তৈরির জন্য ফার্নিশের ভেতর লোহা গলানো হচ্ছিল। বিকেলে ফার্নিশারের তাপমাত্রা বেড়ে যাওয়ায় গলিত লোহা ছিটকে শ্রমিকদের শরীরে পড়ে। এ সময় পাঁচজন শ্রমিক দগ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়েছে।

এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]