নিত্যপণ্যের বাজারে অভিযান, ৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০১ পিএম, ২৮ অক্টোবর ২০২১

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে এবং ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধ প্রতিরোধে ঢাকাসহ সারাদেশে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়েছে। এ সময় ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৬৭টি প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দিনব্যাপী অভিযানকালে এসব জরিমানা করা হয় বলে অধিদপ্তর সূত্র জানিয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা মহানগরীর ধানমন্ডি ও কাঁঠালবাগান এলাকায় অধিদপ্তরের তিনটি টিম বেকারি ও ফার্মেসিতে অভিযান চালায়। এ সময় মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও ওষুধ সংরক্ষণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

jagonews24

এদিন ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের ২৯টি টিম পরিচালিত অভিযানে বাজারে বিভিন্ন নিত্যপণ্যের দাম, মূল্য তালিকা, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ ইত্যাদি পর্যবেক্ষণ করা হয়। এ সময় ন্যায্যমূল্যে পণ্য বিক্রির জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সারাদেশে পরিচালিত অভিযানে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৬৭টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ১২ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিরা অধিদপ্তর পরিচালিত অভিযানে সহযোগিতা করেন।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, নিত্যপণ্যের দাম স্থিতিশীল ও ভোক্তা সহনীয় রাখতে সারাদেশে অধিদপ্তরের তদারকি কার্যক্রম অব্যাহত রয়েছে। কোনো ব্যবসায়ী আইন অমান্য করে অসৎ উপায়ে ব্যবসা পরিচালনা করলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএআর/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]