‘স্বর্ণপদক’ দেওয়া হবে পল্লীমা গ্রীণ বিজয়ীদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৩ পিএম, ২৮ অক্টোবর ২০২১

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পল্লীমা সংসদের অঙ্গ প্রতিষ্ঠান পল্লীমা গ্রীণের উদ্যোগে ‘পল্লীমা গ্রীণ স্বর্ণপদক ২০২১’ প্রদান এবং সুন্দর হাতের লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে। শুক্রবার (২৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইউজিসির সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ইভেন্স গ্রুপের চেয়ারম্যান ও বিজিএমই’র সাবেক সভাপতি আনোয়ারুল আলম চৌধুরী, পল্লীমা সংসদের সভাপতি আসাদুর রহমান নাসিম এবং পল্লীমা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি মু. হাফিজুর রহমান ময়না অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পল্লীমা গ্রীণের চেয়ারম্যান ও পল্লীমা সংদের সহ-সভাপতি ম. লুতফর রহমান।

পরিবেশ রক্ষায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ পরিবেশ বাঁচাও আন্দোলনের (পবা) চেয়ারম্যান আবু নাসের খানকে ‘পল্লীমা গ্রীণ স্বর্ণপদক ২০২১’ প্রদান করা হবে।

পল্লীমা গ্রীণ পরিবেশ উন্নয়নে কাজ করছেন এমন ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠানের অবদানকে দেশের মানুষের সামনে তুলে ধরতে ২০১৫ সাল থেকে পল্লীমা গ্রীণ স্বর্ণপদক প্রদান করে আসছে। এরই মধ্যে, কৃষক ও কৃষি ক্ষেত্রে অবদানের জন্য বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, প্রকৃতি প্রেমিক প্রয়াত দ্বিজেন শর্মা, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু এবং সোনালী ব্যাগ উদ্ভাবনের জন্য বাংলাদেশ জুট মিলস করপোরেশনের বৈজ্ঞানিক উপদেষ্টা ড. মোবারক আহমেদ খানকে পল্লীমা গ্রীণ স্বর্ণপদক প্রদান করা হয়েছে।

এমএইচএম/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]