র‌্যাব ট্রেনিং স্কুলে ফায়ারিং রেঞ্জে মাস্কেট্রি প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২০ পিএম, ২৪ নভেম্বর ২০২১

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ট্রেনিং স্কুলে ফায়ারিং রেঞ্জে মাস্কেট্রি প্রশিক্ষণ কোর্সের সূচনা হয়েছে।

র‌্যাব সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলের সার্বিক তত্ত্বাবধানে মঙ্গলবার (২৩ নভেম্বর) কোর্সের সূচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব (জননিরাপত্তা বিভাগ) মোস্তাফা কামাল উদ্দীন।

র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব, র‌্যাবের এডিজি (অপারেশনস্), এডিজি (অ্যাডমিন), জিএমপি কমিশনার, অতিরিক্ত কমিশনার (জিএমপি), র‌্যাব ফোর্সেস সদরদপ্তরের সকল পরিচালক, র‌্যাব ব্যাটালিয়নের অধিনায়ক, ডিসি (গাজীপুর), এসপি (গাজীপুর)।

র‌্যাব ফোর্সেস সদরদপ্তরের সার্বিক নির্দেশনায় ও র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুলের ফায়ারিং রেঞ্জে মাস্কেট্রি সূচনা অনুষ্ঠানে রাইফেল ও পিস্তল ফায়ারিং এবং র‌্যাবের হাউজ ক্লিয়ারেন্স ড্রিল এবং জিম্মি উদ্ধার মহড়া অবলোকন করেন।

র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুল র‌্যাব সদস্যদের প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে দক্ষ করে তোলার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সুষ্ঠু ও যুগোপযোগী প্রশিক্ষণ র‌্যাব সদস্যদের নিজ নিজ ব্যাটালিয়নে আভিযানিক ও অন্যান্য কর্মকাণ্ড পরিচালনার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখে।

টিটি/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]