সহপাঠী হত্যার বিচার দাবিতে নগর ভবনে নটর ডেমের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৫ নভেম্বর ২০২১

সিটি করপোরেশনের ময়লার গাড়ি চাপায় সহপাঠী নিহতের ঘটনায় নগর ভবনের সামনে অবস্থান নিয়েছেন নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা মেয়রের সঙ্গে দেখা করার জন্য গেট খুলে নগর ভবনের ভেতরে প্রবেশ করেন।

জানা যায়, শিক্ষার্থীদের আট দফা দাবি মেয়রের কাছে জমা দেওয়ার জন্য নগর ভবনের সামনে যান। কিন্তু মেয়রের দেখা না পাওয়ায় শিক্ষার্থীরা নগর ভবনের গেট খুলে ভেতরে প্রবেশ করেন। এর আগে গুলিস্তানে অবস্থান নিয়ে আন্দোলন করছিলেন তারা।

jagonews24

আন্দোলনরত এক শিক্ষার্থী জানান, নিরাপদ সড়কের জন্য আমরা মেয়রের কাছে আটটি দাবি জমা দিতে চাই। মেয়রের কাছে আমাদের দাবি—নাঈম হত্যার বিচারের ব্যাপারে আমরা তার কাছ থেকে আশ্বাস চাই। আমরা এখানে আসার পর মেয়র আসছেন অনেকক্ষণ ধরে শুনছি। কিন্তু মেয়র এখনো আসেননি।

পরে শিক্ষকদের আশ্বাস পেয়ে নগর ভবন থেকে বের হয়ে আসতে দেখা যায় তাকে।

এর আগে সহপাঠী নাঈম হাসান নিহতের ঘটনার বিচার না হলে আগামী রোববার থেকে আবারও রাজপথে নামার হুঁশিয়ারি দিয়ে তারা গুলিস্তানের অবরোধ তুলে নেন।

jagonews24

এদিন বেলা সাড়ে ১১টা থেকে মতিঝিল শাপলা চত্বরে দ্বিতীয় দিনের মতো কয়েকশ শিক্ষার্থী বিক্ষোভ শুরু করেন। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে রাজউক ভবনের দিকে অগ্রসর হন। শিক্ষার্থীদের অবস্থানের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় শিক্ষার্থীরা বলেন, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই’, ‘আমরা বিচার চাই’ ‘নিরাপদ সড়ক চাই’সহ নানা ধরনের স্লোগান দেন।

এএএম/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]