ময়লার গাড়ির ধাক্কায় নিহতের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ২৫ নভেম্বর ২০২১

পান্থপথে ময়লার গাড়ির ধাক্কায় প্রথম আলোর সাবেক কর্মীর মৃত্যুর ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এই কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের নির্দেশনা মোতাবেক এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন জমা দেবে।

ডিএনসিসি সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক স্বাক্ষরিত অফিস আদেশে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস. এম. শরিফ-উল ইসলামকে আহ্বায়ক ও মহাব্যবস্থাপক (পরিবহন) মিজানুর রহমানকে সদস্য সচিব করে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আবুল হাসনাত মো. আশরাফুল আলমকে সদস্য করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ডিএনসিসির পক্ষ থেকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পান্থপথ ফার্নিচার দোকানের সামনে বেলা আড়াইটার দিকে উত্তর সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী আহমেদ কবির নামে এক ব্যক্তি নিহত হওয়ার পর ডিএনসিসির পক্ষ থেকে তদন্ত কমিটি গঠনসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেওয়া হয়।

এরই মধ্যে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের পক্ষ থেকে নিহতের পরিবারকে নগদ ৫০ হাজার টাকা, নিহতের নিজ বাড়ি পিরোজপুরে মরদেহ পরিবহন ও যাতায়াতের জন্য একটি ফ্রিজারভ্যান এবং একটি মাইক্রোবাস দেওয়া হয়েছে। এছাড়া ডিএনসিসি মেয়র নিহতের নবম ও চতুর্থ শ্রেণিতে অধ্যয়নরত দুই সন্তানের লেখাপড়ার দায়িত্বও নিয়েছেন।

এমএমএ/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]