মুম্বাই হামলায় নিহতদের স্মরণে মুক্তিযুদ্ধ মঞ্চের মোমবাতি প্রজ্বলন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ২৬ নভেম্বর ২০২১

ভারতের মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৩তম বার্ষিকীতে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বলন ও তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

শুক্রবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এ আয়োজন করে সংগঠনটি।

এতে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, ২০০৮ সালের আজকের এই দিনে ভারতের মুম্বাইয়ে পাকিস্তানের কয়েকজন জঙ্গি ও সন্ত্রাসীর নির্মম হামলায় নিহত দেশি-বিদেশি নাগরিকদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। বিশ্বব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদের মদতদাতা পাকিস্তানকে আন্তর্জাতিক অপরাধ আদালতে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, এই দিনে পাকিস্তানের সন্ত্রাসীগোষ্ঠীর মুম্বাই হামলায় ১৫৬ জন দেশি-বিদেশি নাগরিক নির্মমভাবে নিহত হয়েছিলেন। এ হামলার ১৩তম বার্ষিকীতে নিহতদের আমরা গভীর শ্রদ্ধায় স্মরণ করছি। মুম্বাইয়ে সন্ত্রাসী হামলা পাকিস্তানের বিশ্বব্যাপী সন্ত্রাসী তৎপরতার একটি অংশ।

মোমবাতি প্রজ্বলন ও তথ্যচিত্র প্রদর্শনীতে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি শাহীন মাতুব্বর, নূর আলম সরদার, এম আমিনুল শিকদার, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মিলন ঢালী প্রমুখ।

আরএসএম/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]