ওয়ারীতে ভবন থেকে ‘ছুড়ে ফেলা’ নবজাতক ঢামেকে মারা গেছে

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৭ নভেম্বর ২০২১
ফাইল ছবি

রাজধানীর ওয়ারী থানা এলাকার একটি ভবন থেকে রাস্তায় ছুড়ে ফেলা এক নবজাতককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে নবজাতকটি হাসপাতালের ২১১ নম্বর (নবজাতক) ওয়ার্ডে চিকিৎসাধীন মারা যায়।

শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে নবজাতকটির মৃত্যু হয়। এর আগে শুক্রবার (২৬ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে ওই নবজাতককে উদ্ধার করে ঢামেকে ভর্তি করা হয়।

নবজাতকটিকে হাসপাতালে নিয়ে যাওয়া পথচারী স্বামী-স্ত্রী রাজেন্দ্র রবিদাস ও ঝিনুক রবিদাস বলেন, আমরা দুইজন ওয়ারী নাভানা টাওয়ারের পাশ দিয়ে যাচ্ছিলাম। এসময় হঠাৎ উপর থেকে কিছু একটা পড়ার শব্দ শুনতে পাই। পরে কান্নার শব্দ শুনি। সেখানে গিয়ে দেখতে পাই, কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় এক নবজাতক মেয়ে। পরে শিশুটিকে উদ্ধার করে পাশেই থাকা নিবেদিতা হাসপাতালে নিয়ে যাই। সেখানে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেলে নিয়ে আমরা তাকে ২১১ নম্বর ওয়ার্ডে ভর্তি করি।

এই দম্পতি আরও বলেন, আমাদের ধারণা, ওই ভবনের ৪/৫ তলা থেকে কে বা কারা ভূমিষ্ঠ নবজাতকটিকে ছুড়ে ফেলে দিয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওয়ারীর নাভানা টাওয়ারের রাস্তার পাশ থেকে একটি নবজাতককে পথচারীরা উদ্ধার করে ঢামেকে নিয়ে আসে। পরে আমরা তাকে ২১১ নম্বর ওয়ার্ডে ভর্তি করি। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল সাড়ে ৭টার সময় নবজাতকটি মারা যায়।

তিনি আরও বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]