বাসচালককে পিটিয়ে হত্যা: চট্টগ্রামে সড়ক অবরোধ করে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৭ নভেম্বর ২০২১

বাসচালককে পিটিয়ে হত্যার অভিযোগে চট্টগ্রামের হাটহাজারীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পরিবহন শ্রমিকরা। শনিবার (২৭ নভেম্বর) সকালে উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় এ বিক্ষোভ করা হয়।

এসময় শ্রমিকরা প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ রাখেন। পরে পুলিশের আশ্বাসে আন্দোলন স্থগিত করেন তার। তবে চট্টগ্রাম-রাঙ্গামাটি এবং খাগড়াছড়ির মধ্যে বাস চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনকারী শ্রমিকদের দাবি, শুক্রবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় বায়েজিদ বোস্তামী থানার রৌফাবাদ এলাকায় চট্টগ্রাম-হাটহাজারী রুটে ওভারটেক করাকে কেন্দ্র করে বাসচালক আবদুর রহিমকে গাড়ি থেকে নামিয়ে বেধড়ক পেটান মাইক্রোবাসের চালক ও যাত্রীরা। এরপর তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই মৃত্যু হয় তার। এ ঘটনায় এখনো অভিযুক্তদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন।

চট্টগ্রাম পরিবহন মালিক গ্রুপের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহজাহান জাগো নিউজকে বলেন, গতকাল নিউ মার্কেট থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করা দ্রুতযান স্পেশাল সার্ভিসের বাসচালক রহিমকে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠেছে। এর প্রতিবাদে শ্রমিকরা সকালে বিক্ষোভ করেছে। দাবি আদায় না হওয়ায় চট্টগ্রাম-রাঙ্গামাটি এবং খাগড়াছড়ির রুটে গাড়ি চলাচল বন্ধ রেখেছে তারা। তবে বিষয়টি নিয়ে আমরা পুলিশের সঙ্গে কথা বলেছি। তারা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামারুজ্জামান জাগো নিউজকে বলেন, অভিযোগ শুনেছি। ঘটনাস্থলে পুলিশের একটি টিম প্রেরণ করা হয়েছে। তদন্ত করে নেওয়া হচ্ছে আইনানুগ ব্যবস্থা।

মিজানুর রহমান/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]