দেশের ৪ জেলায় হচ্ছে আন্তর্জাতিকমানের স্টেডিয়াম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৪ পিএম, ২৭ নভেম্বর ২০২১

দেশের চার জেলায় আন্তর্জাতিকমানের স্টেডিয়াম হচ্ছে বলে সংসদে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি বলেছেন, কক্সবাজার, মানিকগঞ্জ, কুমিল্লা এবং গাজীপুর জেলায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) জাতীয় সংসদে যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান প্রতিমন্ত্রী।

জাহিদ আহসান রাসেল বলেন, কক্সবাজার, মানিকগঞ্জ ও কুমিল্লা জেলায় আন্তর্জাতিক মানসম্পন্ন স্টেডিয়াম নির্মাণ করার লক্ষ্যে ইতোমধ্যে ‘ফিজিবিলিটি স্ট্যাডি’ প্রকল্প গ্রহণ করা হয়েছে। ফিজিবিলিটি স্ট্যাডি সম্পন্ন করার পর কক্সবাজার, মানিকগঞ্জ ও কুমিল্লা জেলায় আন্তর্জাতিক মানসম্পন্ন স্টেডিয়াম নির্মাণ করা হবে।

যশোর-৩ আসনের এমপির প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী আরও বলেন, যশোর জেলায় নতুন করে একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের কোনো পরিকল্পনা সরকারের আপাতত নেই। তবে বিদ্যমান জেলা স্টেডিয়ামের অধিকতর উন্নয়নের মাধ্যমে ক্রিকেট ও ফুটবল খেলার উপযোগী স্টেডিয়াম নির্মাণের লক্ষ্যে ‘নোয়াখালী জেলার শহীদ ভুলু স্টেডিয়াম এবং যশোর জেলা স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন’ শীর্ষক প্রকল্প শিরোনামে ডিপিপি পুনর্গঠন করে গত ৩১ অক্টোবর পরিকল্পনা কমিশনের অনুমোদনের জন্য পাঠানো হয়েছে।

এইচএস/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]