জেএসসি-এসএসসির রেজাল্ট পরিবর্তনের কথা বলে টাকা হাতিয়ে নিতেন বিধু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ২৭ নভেম্বর ২০২১

বিভিন্ন স্কুলের পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ ও রেজাল্ট পরিবর্তন করার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগ। গ্রেফতার ওই ব্যক্তির নাম- বিধু চন্দ্র রায় (২২)।

শনিবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) সাইদ নাসিরুল্লাহ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, একটি সংঘবদ্ধ চক্র রাকিব হাসান একে নামে ফেসবুক আইডি ব্যবহার করে বিভিন্ন স্কুলের জেএসসি, পিএসসি ও এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ ও রেজাল্ট পরিবর্তন করার প্রলোভন দেখিয়ে আকর্ষণীয় পোস্ট দেয়। বিভিন্ন মানুষ প্রতারণার ফাঁদে পড়ে নগদ, বিকাশ, রকেটে বিপুল পরিমাণ টাকা সংঘবদ্ধ চক্রকে দিয়ে প্রতারিত হয়। এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে ২৪ নভেম্বর রমনা মডেল থানায় মামলা হয়। মামলাটি তদন্ত করে সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগ।

তিনি আরও বলেন, তদন্তকালে তথ্যপ্রযুক্তির সহায়তায় গ্রেফতার ব্যক্তির অবস্থান শনাক্ত করে গুলশান থানার নর্দ্দা বাড়ি এলাকা থেকে বিধু চন্দ্র রায়কে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে দুটি মোবাইল ও পাঁচটি সিম কার্ড জব্দ করা হয়।

গ্রেফতারকে রমনা মডেল থানার মামলা দিয়ে রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান এডিসি সাইদ নাসিরুল্লাহ।

টিটি/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]