ক্রোড়পত্র প্রকাশে সিদ্ধান্ত মানতে মন্ত্রণালয়-বিভাগকে ফের চিঠি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২২ এএম, ২৮ নভেম্বর ২০২১

কেন্দ্রীয়ভাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারি ক্রোড়পত্র প্রকাশ করার সিদ্ধান্ত হলেও কিছু মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থা তা মানছে না। তাই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব/সচিবসহ সংশ্লিষ্টদের সম্প্রতি এ চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, সরকারি ক্রোড়পত্র তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে প্রকাশ করার বিষয়ে সরকারের সিদ্ধান্ত রয়েছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু মন্ত্রণালয়/বিভাগ/সংস্থা তা প্রতিপালন না করে নিজস্ব পদ্ধতিতে ক্রোড়পত্র বিভিন্ন পত্রিকায় প্রকাশ করে চলেছেন, যা এলোকেশন অব বিজনেস এবং সরকারি নির্দেশনার পরিপন্থি।

এ বিষয়ে ২০২০ সালের ১৫ অক্টোবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। বিষয়টি জানিয়ে চিঠিতে বলা হয়, প্রজ্ঞাপনটি একই বছরের ৮ নভেম্বর ও ২৮ ডিসেম্বর সব মন্ত্রণালয়/বিভাগের সচিব মহোদয়গণকে অবহিত করা হয়।

চিঠিতে আরও বলা হয়, এমতাবস্থায় সরকারি ক্রোড়পত্র তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে প্রকাশ করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে পুনরায় অনুরোধ করা হলো।

আইএইচআর/এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]