‘হাফ পাস না নিলে, কেমনে দেখি বাস চলে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ২৮ নভেম্বর ২০২১

নিরাপদ সড়কের দাবি এবং নটর ডেম কলেজের শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে রাজধানীর ধানমন্ডিতে সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এসময় তাদের ‘হাফ পাস না নিলে, দেখি গাড়ি কেমনে চলে’, ‘আমার ভাই মরলো কেন প্রশাসন জবাব চাই’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘দাবি মোদের একটাই, নিরাপদ সড়ক চাই’- স্লোগান দিতে দেখা গেছে। শত শত শিক্ষার্থীর জোরালো কণ্ঠস্বরে মুখরিত ওই এলাকা।

রোববার (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে ধানমন্ডি-২৭ নম্বর সড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা

অবস্থান কর্মসূচিতে ধানমন্ডি আইডিয়াল, মোহাম্মদপুর সরকারি কলেজ, কমার্স কলেজ, লালমাটিয়া মহিলা কলেজ, সরকারি বিজ্ঞান কলেজ ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজসহ আশপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন। হাতে বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে অবস্থান করছেন তারা।

slogan-1.jpg

শিক্ষার্থীদের দাবি, ২০১৮ সালে নিরাপদ সড়ক আন্দোলনের সময়ের ৯ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। দ্রুত সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন করা না হলে আন্দোলন চালিয়ে যাবো। হাফ পাসের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলে জানান তারা।

শিক্ষার্থীদের অবস্থানকালে স্থানীয় পুলিশ ও ট্রাফিক পুলিশের সদস্যরা আশপাশে অবস্থান নেন। পরে ওই সড়কে যান চলাচল সীমিত করে মানিক মিয়া অ্যাভিনিউয়ে গাড়ি ডাইভারসন করতে দেখা যায়।

slogan-1.jpg

দেখা গেছে, আন্দোলনরত শিক্ষার্থীদের কেউ কেউ স্লোগান দিচ্ছেন, কেউ রাস্তায় চলাচল করা গাড়ির লেন সচল রাখছেন। কেউ গাড়ির কাগজপত্র যাচাই করছেন। চালকের লাইসেন্স ও গাড়ির কাগজ ঠিক না থাকলে পুলিশের সহায়তা নিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

জানতে চাইলে ধানমন্ডি জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম জাগো নিউজকে বলেন, ধানমন্ডি ২৭ নম্বর এলাকার মোড়ে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। তাদের কর্মসূচির কারণে দীর্ঘ যানজট দেখা দিয়েছে। শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছি আমরা।

টিটি/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]