চলতি বছরের এসিআর দাখিলে স্বাস্থ্য প্রতিবেদন লাগবে না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২৮ নভেম্বর ২০২১

কোভিড-১৯ মহামারির কারণে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চলতি বছরের (২০২১) গোপনীয় অনুবেদন দাখিলের ক্ষেত্রে স্বাস্থ্য প্রতিবেদন লাগবে না।

বার্ষিক গোপনীয় অনুবেদনে (এসিআর) স্বাস্থ্য প্রতিবেদন থেকে অব্যাহতি দিয়ে রোববার (২৮ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব/সচিবসহ সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, বিরাজমান কোভিড-১৯ মহামারির প্রকোপ বর্তমানে কিছুটা কম হলেও আসন্ন শীত মৌসুমে তা আবারও বাড়ার সম্ভাবনা রয়েছে মর্মে বিভিন্ন সংবাদমাধ্যমে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে। বিদ্যমান এ পরিস্থিতিতে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে গোপনীয় অনুবেদনে নির্ধারিত হাসপাতাল হতে স্বাস্থ্য প্রতিবেদন গ্রহণ ঝুঁকিপূর্ণ।

‘এমতাবস্থায়, কোভিডের চিকিৎসা এবং টিকা প্রদানকালে হাসপাতালসমূহে অতিরিক্ত ভিড় এড়ানোর জন্য এবং সরকারি কর্মকর্তাদের সংক্রমণের ঝুঁকির বিষয়টি বিবেচনাপূর্বক ২০২১ সনের বার্ষিক/আংশিক গোপনীয় অনুবেদন ফর্ম দাখিলের ক্ষেত্রে স্বাস্থ্য প্রতিবেদন গ্রহণের আবশ্যকতা হতে অব্যাহতি প্রদান করা হলো’ বলে চিঠিতে উল্লেখ করা হয়।

কোনো পঞ্জিকাবর্ষে কোনো কর্মস্থলে কোনো নির্দিষ্ট মেয়াদে একজন অনুবেদনকারীর (নিয়ন্ত্রণকারী ঊর্ধ্বতন কর্মকর্তা) অধীনে অনুবেদনাধীন (যার কাজের মূল্যায়ন) কর্মচারীর কর্মকালীন সার্বিক মূল্যায়নের নাম গোপনীয় অনুবেদন।

আরএমএম/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]