হাতি ধান নষ্ট করায় থানায় জিডি চট্টগ্রামের কৃষকের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২৮ নভেম্বর ২০২১

গোলা ভেঙে ধান খাওয়ায় ও নষ্ট করায় বন্য হাতির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা গ্রামের এক কৃষক।

শনিবার (২৭ নভেম্বর) নিপুল কুমার সেন নামে ওই কৃষক থানায় জিডি দায়ের করেন।

এতে তিনি উল্লেখ করেন, গত ২৩ নভেম্বর ভোরে তিনটি হাতি তার বাড়িতে এসে ধানের গোলা ভেঙে ফেলে। এরপর হাতি তিনটি মিলে প্রায় দেড় টন ওজনের ধান নষ্ট করে। এতে প্রায় তার ৪৫ হাজার টাকা ক্ষয়ক্ষতি হয়। পরে এলাকাবাসীর সহযোগিতায় হাতি তিনটিকে তাড়িয়ে দেওয়া হয়। হাতি চলে যাওয়ার সময় ওই কৃষকের আখক্ষেতও নষ্ট করে।

জানতে চাইলে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম জাগো নিউজকে বলেন, ‘ধান নষ্ট করার অভিযোগে জ্যৈষ্ঠপুরা গ্রামের এক কৃষক থানায় জিডি করেছেন। বিষয়টি তদন্তে একজন সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) দায়িত্ব দেওয়া হয়েছে। সম্ভবত কৃষি বিভাগ থেকে ক্ষতিপূরণ পেতে জিডি করেছেন ভুক্তভোগী কৃষক।’

তদন্ত কর্মকর্তা এএসআই দিদার জাগো নিউজকে বলেন, ‘জিডির কপি হাতে পেয়েছি। এখনো তদন্ত শুরু করিনি।’

জানা গেছে, গত ৬ নভেম্বর সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়ন থেকে একটি হাতির মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় আদালতে মামলা দায়ের করেছে বনবিভাগ। কয়েকদিন পর ১২ নভেম্বর বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নে একটি ধানক্ষেত থেকে আরেকটি হাতির মরদেহ উদ্ধার করা হয়।

মিজানুর রহমান/এমএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]