সাগরে ভাসতে থাকা ১৪ জেলেকে উদ্ধার করলো নৌবাহিনী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ২৮ নভেম্বর ২০২১

বোটের ইঞ্জিন বিকল হয়ে কক্সবাজার থেকে আনুমানিক ১৪০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরে আটদিন ধরে ভাসতে থাকা ১৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- মনির আহমেদ (মাঝি), নবাব মিয়া (বোট মালিকের ছেলে), সাইফুদ্দিন, সালামুতুল্লাহ, কাসেম, শাহাদৎ হোসেন, সালাউদ্দিন, আব্দুর রহিম, করিম, রবি আলম, রাসেল, আনসার, সেলিম এবং জব্বার। তারা সবাই কক্সবাজারের মহেশখালি এলাকার বাসিন্দা।

রোববার (২৮ নভেম্বর) চট্টগ্রাম নৌবাহিনী জানায়, ১৬ নভেম্বর ১৪ জন জেলেসহ ‘এফ ভি মরিয়ম’ নামে ফিশিং বোটটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। পথিমধ্যে ইঞ্জিন বিকল হয়ে যায় বোটটির। ভাসমান অবস্থায় গত আটদিন সমুদ্রে অবস্থান করে।

শুক্রবার (২৬ নভেম্বর) টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনীর জাহাজ ‘অনুসন্ধান’ ওই জেলেদের উদ্ধার করে। এরপর নৌ-সদস্যরা জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে। রোববার তাদের হস্তান্তর করা হয় বোট মালিকের কাছে।

মিজানুর রহমান/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]