বরখাস্ত কারা তত্ত্বাবধায়ক সোহেলের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ২৯ নভেম্বর ২০২১
ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত তত্ত্বাবধায়ক মো. সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে এবার মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৯ নভেম্বর) দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রামের উপ-পরিচালক আবু সাঈদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন বাদী আবু সাঈদ নিজেই। তিনি বলেন, অভিযুক্ত মো. সোহেল রানা বিশ্বাস দুদকের কাছে তার সম্পদ বিবরণী দাখিলের সময় ৪০ লাখ ২৭ হাজার টাকা গোপন করেন। একই সঙ্গে তার বিরুদ্ধে সরকারি দায়িত্ব পালনকালে অবৈধভাবে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ২ কোটি ৩৩ লাখ সম্পদ অর্জন করার অভিযোগ আনা হয়।

জানা গেছে, ভৈরব রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের একটি বগি থেকে চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানাকে একটি ব্যাগসহ ২০১৮ সালের ২৭ অক্টোবর গ্রেফতার করা হয়। তার ব্যাগ থেকে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার তিনটি ব্যাংক এফডিআর, এক কোটি ৩০ লাখ টাকার তিনটি ব্যাংক চেক, পাঁচটি চেক বই ও ১২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় মানি লন্ডারিং ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করে রেলওয়ে পুলিশ। এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে।

মিজানুর রহমান/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]