মান্ডার রাস্তায় থাকা ৫ তলা ভবন উচ্ছেদ করলো দক্ষিণ সিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২৯ নভেম্বর ২০২১

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭২ নম্বর ওয়ার্ডের মান্ডা এলাকায় রাস্তার ওপর অবৈধভাবে নির্মিত একটি পাঁচতলা ভবন উচ্ছেদ করেছে ডিএসসিসি। মান্ডার কলেজ রোডে ছাতা মসজিদ সংলগ্ন এলাকায় অবৈধভাবে নির্মিত এ ভবনের উচ্ছেদ কার্যক্রমে নেতৃত্ব দেন ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান।

সোমবার (২৯ নভেম্বর) বেলা ১১টা থেকে এ উচ্ছেদ কার্যক্রম শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলমান।

ভবনের প্রতিটি ফ্লোর প্রায় ৬৫০ বর্গফুট আয়তনবিশিষ্ট। রাস্তার ওপর মোট ৩ হাজার ২০০ বর্গফুট আয়তনের পাঁচতলা এ ভবন অবৈধভাবে নির্মাণ করা হয়েছিল।

অভিযান প্রসঙ্গে ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, এক সময় এদিক দিয়ে একটি খাল প্রবাহিত হতো। বর্তমানে এই জায়গায় সরকারি রাস্তা। হৃদয় মিয়া রাস্তার প্রায় সাড়ে ৬০০ বর্গফুট জায়গা দখল করে অবৈধভাবে একটি পাঁচতলা ভবন গড়ে তোলেন। সে ভবন উচ্ছেদে আজ থেকে আমরা কার্যক্রম শুরু করেছি। এরই মধ্যে অবৈধ ভবনটির উল্লেখযোগ্য অংশ উচ্ছেদ করা হয়েছে। এখন যতটুকু জায়গা উদ্ধার করা হয়েছে তা ডিএসসিসির দখলে এনে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

আগামীকাল সকাল থেকে উচ্ছেদের বাকি কার্যক্রম চলবে।

অভিযানকালে ৭২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল ইসলাম শামীম ও সংরক্ষিত আসনের কাউন্সিলর সেলিনা খান উপস্থিত ছিলেন।

এমএমএ/এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]