বিমান প্রতিমন্ত্রীর সঙ্গে সৌদি আরবের পরিবহনমন্ত্রীর সাক্ষাৎ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৯ নভেম্বর ২০২১

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সৌদি আরবের পরিবহনমন্ত্রী প্রকৌশলী সালেহ নাসের এ. আল-যাসের।

সোমবার (২৯ নভেম্বর) রাজধানীর সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে বাংলাদেশের কোভিড পরিস্থিতির উন্নতির কথা উল্লেখ করে সৌদি আরবের পরিবহনমন্ত্রীর কাছে বাংলাদেশ থেকে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে দেশীয় এয়ারলাইন্সগুলোর সিডিউল ফ্লাইট পরিচালনার অনুমোদন দিতে অনুরোধ করেন প্রতিমন্ত্রী। এসময় পর্যটন প্রতিমন্ত্রী দেশে পর্যটনের অপার সম্ভাবনার কথা উল্লেখ করে বাংলাদেশের পর্যটনখাতে সৌদি আরবের বিনিয়োগকারীদের বিনিয়োগের প্রস্তাব দেন।

জবাবে সৌদির পরিবহনমন্ত্রী বাংলাদেশ থেকে সৌদি আরবে পরিচালিত দেশীয় এয়ারলাইন্সগুলোর সিডিউল ফ্লাইটের অনুমোদনের আশ্বাস দেন। এছাড়া তিনি বলেন, বাংলাদেশের পর্যটনখাতে সৌদি বিনিয়োগকারীদের বিনিয়োগের বিষয়টি তিনি সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়কে জানাবেন।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন দুই দেশের মধ্যে ট্যুরিজম এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু করার প্রস্তাব দেন। এছাড়া আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার আগামী গভর্নিং বডি নির্বাচনে বাংলাদেশকে সমর্থন দেওয়ার জন্য সৌদি আরবের পরিবহনমন্ত্রীকে অনুরোধ করেন।

জবাবে সৌদি আরবের পরিবহনমন্ত্রী বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ট্যুরিজম এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু করার জন্য তিনি সৌদি দেশটির পর্যটন মন্ত্রণালয়কে অনুরোধ করবেন। এছাড়া আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার নির্বাচনে বাংলাদেশকে সমর্থন করার বিষয়ে তিনি আশ্বাস দেন।

এমইউ/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]