ময়লাবাহী গাড়িচালক নিয়োগে উদ্যোগ নিয়েছি: তাপস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জন্য ময়লাবাহী গাড়িচালক নিয়োগের উদ্যোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস। ময়লাবাহী গাড়ির চালক সংকট নিরসনে উদ্যোগ নিয়েছে ডিএসসিসি।

বুধবার (১ ডিসেম্বর) গুলিস্তানে পথচারী পারাপার সেতু (ফুটওভার ব্রিজ) নির্মাণের সম্ভাব্য স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ডিএসসিসি মেয়র। ময়লাবাহী গাড়ির চাপায় নিহত নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের দুর্ঘটনাস্থলে ফুটওভার ব্রিজ নির্মাণের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন মেয়র।

শেখ ফজলে নূর তাপস বলেন, আমি দায়িত্ব নেওয়ার পরেই এ বিষয়টা আমার নজরে আসে যে, আমাদের পর্যাপ্ত গাড়িচালক নেই। এরপর আমরা নিয়োগের উদ্যোগ নিয়েছি। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা ৫০ জন ভারী গাড়িচালকের নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছিলাম। আমরা ৩২ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করতে পেরেছিলাম। কিন্তু বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে যথাসময়ে লাইসেন্স না দেওয়া আমরা মাত্র ১৯ জনকে নিয়োগ দিতে পেরেছি।

তিনি বলেন, আমাদের সাংগঠনিক কাঠামোতে (অর্গানোগ্রাম) ১৮৩টি পদ আছে। সেই হিসেবে আমাদের পর্যাপ্ত গাড়িচালক নেই। কিন্তু যে দুর্ঘটনাটি ঘটেছে, সেই গাড়িতে আমাদের নিয়মিত গাড়িচালককেই দায়িত্ব দেওয়া ছিল। কিন্তু সেই চালক দায়িত্বে অবহেলা করে, গাফিলতি করে আরেকজন ভাড়াটিয়া চালককে দিয়েই গাড়ি চালিয়েছে। সেটি জঘন্যতম অন্যায় করেছে। এ বিষয়ে এরই মধ্যে ব্যবস্থা নিয়েছি। আমরা আরও একজনকে শনাক্ত করেছি, যে তার দায়িত্বে অবহেলা করেছেন। তাকেও আমরা সাময়িক বরখস্ত করেছি। আমরা কঠোরভাবে এ ধরনের কার্যক্রম দমন করবো।

এমএমএ/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]