'সমৃদ্ধ দেশ গঠনে সব সম্প্রদায়ের মানুষকে একসঙ্গে কাজ করতে হবে'

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৫ এএম, ০৪ ডিসেম্বর ২০২১

অডিও শুনুন

সমৃদ্ধ দেশ গঠনে সব সম্প্রদায়ের মানুষকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

শুক্রবার (০৩ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে বটমলী হোম বালিকা উচ্চ বিদ্যালয়ে দি খ্রিস্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ৬১তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নিতে হলে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে উন্নত বাংলাদেশ বিনির্মাণে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে। এ অগ্রযাত্রায় সব শ্রেণী-পেশার মানুষকে অংশগ্রহণ করতে হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব ধর্মের মানুষকে সমানভাবে ভালবাসতেন। সব শ্রেণি পেশার মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে আমৃত্যু সংগ্রাম করেছেন।

স্বপন ভট্টাচার্য্য বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের আতিথেয়তা, মানবিকতা, শৃঙ্খলাবোধ সামগ্রিকভাবে নিজেদের আর্থসামাজিক উন্নয়নের এক অনন্য দৃষ্টান্ত। প্রতিমন্ত্রী এ সময় তাদের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, এই সম্প্রদায়ের লোকজন দেশের জন্য নিবেদিত প্রাণ। এ সময় সমবায়ের মাধ্যমে দীর্ঘদিন ধরে আর্থসামাজিক উন্নয়নে রাখছে। সমবায়ের মূল চেতনা ধারণ করে সমবায় কার্যক্রমকে আরও বেগবান করার জন্য সমবায়ী নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

দি খ্রিস্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কসটার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত চিলেন- সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. মো. হারুন-অর-রশিদ বিশ্বাস, আওয়ামী লীগের নির্বাহী সদস্য রেমন্ড আরেং, দি সেন্ট্রাল অ্যাসোসিয়েশন অব খ্রিস্টান কো-অপারেটিভের চেয়ারম্যান নির্মল রোজারিও প্রমুখ।

আইএইচআর/কেএসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]