সংবাদ পাঠিকা ডা. তৃণার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫০ এএম, ০৪ ডিসেম্বর ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনে সংবাদ পাঠিকা ডা. তৃণা ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন আইনজীবী গোলাম মারুফ মজুমদার (নিঝুম মজুমদার)। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অশালীন মন্তব্য, মিথ্যা তথ্য, আক্রমণাত্মক ও হুমকিমূলক স্ট্যাটাস দেওয়ার অভিযোগে এ মামলা করেছেন তিনি।

শনিবার (০৪ ডিসেম্বর) সকালে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল (শুক্রবার) ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আসামি করা হয়েছে ডা. তৃণা ইসলাম (৩১), ফারজানা প্রিয়দর্শিনী আফরিন ওরফে ফারজানা আফরিন (৩৫), মেহেদি হাসান মুন্না (৩০) ও এমডি ওবায়দুল্লাহকে (৩২)। এজাহারে তৃণা ইসলামের স্ট্যাটাসের বেশ কয়েকটি লিংক ও বিষয়বস্তু উল্লেখ করেছেন মামলার বাদী। আমরা বিষয়গুলো খতিয়ে দেখছি এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ওসি উত্তম কুমার আরও বলেন, শেরেবাংলা নগর থানায় দায়ের করা মামলা নম্বর-৭। আইনের ২৫(২), ২৬(২), ২৯(১), ৩১(২), ৩৫(২) ধারায় মামলা হয়েছে।

মামলার বাদী গোলাম ফারুক মজুমদার বলেন, তৃণা ইসলাম এবং তার সহযোগী কয়েকজন মিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে হেয় প্রতিপন্ন করেছে। মিথ্যা, কুরুচিপূর্ণ ও মানহানিকর বক্তব্য এবং স্ট্যাটাস দেওয়া হয়েছে আমাকে নিয়ে। তার এসব স্ট্যাটাসে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফারজানা আফরিন ও মেহেদি হাসান মুন্না কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এতে আমার ব্যক্তিগত সুনাম ক্ষুণ্ন হয়েছে।

টিটি/কেএসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]