রামপুরায় বাসে আগুন: সিসিটিভি ফুটেজ দেখে গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

রাজধানীর রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত হওয়ার জের ধরে কয়েকটি বাসে বিক্ষুব্ধ জনতার অগ্নিসংযোগ ও ভাঙচুর চালানোর ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (০৪ নভেম্বর) রাতে রামপুরা থেকে স্বপন রেজা (২৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। আর শহিদ ব্যাপারী (২২) নামে আরেক ব্যক্তিকে আগেই গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ। বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় রামপুরা থানা পুলিশের করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের করা মামলায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার স্বপন রেজাকে আদালতে পাঠিয়ে রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হবে।

গ্রেফতার দুই ব্যক্তির পরিচয় সম্পর্কে ওসি বলেন, স্বপন ব্যক্তিগত গাড়ির (প্রাইভেটকার) চালক। আর শহিদ তার বাবার সবজি ব্যবসায় সহায়তা করেন। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারে চেষ্টা চলছে।

পুলিশের একটি সূত্র জানায়, ঘটনার প্রত্যক্ষদর্শী, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ ও প্রযুক্তির সহায়তা নিয়ে ওই দুজনকে গ্রেফতার করা হয়।

গত ২৯ নভেম্বর রাত ১১টার দিকে রাজধানীর রামপুরা এলাকায় অনাবিল সুপার পরিবহনের বাসচাপায় মাঈনুদ্দিন নামে এক শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় রাতে সড়ক অবরোধ করেন উত্তেজিত জনতা। এসময় আটটি বাসে আগুন দেওয়া হয়। ভাঙচুর করা হয় আরও চারটি বাস। মাঈনুদ্দিন নিহতের ঘটনায় তার মা রাশিদা বেগম সড়ক দুর্ঘটনা আইনে মামলা করেন। একই ঘটনায় রামপুরা এলাকায় আটটি বাসে আগুন ও চারটিতে ভাঙচুর করায় পৃথক একটি মামলা করে পুলিশ। মামলায় অজ্ঞাত পাঁচ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

টিটি/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]