বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রেখে কাজ করতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১২ এএম, ০৫ ডিসেম্বর ২০২১

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বিজয়ের ৫০ বছর বাংলাদেশের জন্য তাৎপর্যপূর্ণ। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রেখে কাজ করতে হবে।

শনিবার (০৪ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর হাতিরঝিলস্থ এমফিথিয়েটারে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত ‘বিজয়ের ৫০ বছর- লাল সবুজের মহোৎসব’র নজরুল উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মনেপ্রাণে বিশ্বাস করতেন বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবে। সেই বিশ্বাসের বাস্তব প্রতিফলন দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে এক সময়ের অচেনা বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে।

মন্ত্রী জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও সাহিত্য কর্ম নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, সাহিত্য ও সংগীতের মাধ্যমে একটি জাতিকে কবি জাগিয়ে তুলেছিলেন। তিনি বাঙালির মনে স্বাধীনতা ও সার্বভৌমত্বের চেতনার বীজ বপন করেছিলেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

আইএইচআর/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]