কম্পিউটার কম্পোজের আড়ালে জাল সার্টিফিকেট তৈরি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১

শিক্ষাগত যোগ্যতার ভুয়া সার্টিফিকেট, জাল নিয়োগপত্র, ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি), জাল ট্রেড লাইসেন্স ও জন্মনিবন্ধন প্রস্তুতকারী চক্রের মূলহোতাকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতার ব্যক্তির নাম- মো. সালাউদ্দিন (৩২)।

রোববার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, একটি প্রতারক চক্র প্রায় এক বছর ধরে ওপেন টেলিকম নাম দিয়ে একটি কম্পিউটার কম্পোজ ও স্টেশনারি দোকান খুলে ব্যবসার আড়ালে বিভিন্ন সরকারি ডকুমেন্টস জাল জালিয়াতির মাধ্যমে প্রস্তুত করে আসছিল। চক্রের মূলহোতা সালাউদ্দিন খিলক্ষেত মোহাম্মদীয়া চৌরাস্তার খাঁ পাড়ায় দোকান চালিয়ে বিভিন্ন শিক্ষা বোর্ডের এসএসসি, এইচএসসি, স্নাতক সনদপত্রসহ এনআইডি, নিয়োগপত্র, ট্রেড লাইসেন্স প্রস্তুত করে টাকার বিনিময়ে সরবরাহ করতেন।

সিআইডির ঢাকা মেট্রো পশ্চিমের টিম-৩-এর এএসপি দেলোয়ার আহম্মদের নেতৃত্বে অভিযান চালিয়ে সালাউদ্দিনকে গ্রেফতার করা হয়। এসব জাল ডকুমেন্টস প্রস্তুতকারী ও গ্রহণকারী ব্যক্তিদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য খিলক্ষেত থানায় সিআইডি বাদী হয়ে মামলা করেছে।

গ্রেফতারের সময় সালাউদ্দিনের কাছ থেকে এসএসসি, এইচএসসি ও স্নাতক পাশের ১৭টি সনদপত্র, ভুয়া ট্রেড লাইসেন্স, জন্ম-সনদ, ১৫টি জাতীয় পরিচয়পত্র ও চাকরির যোগদানপত্র এবং দুটি কম্পিউটার হার্ডডিস্ক জব্দ করা হয়।

টিটি/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]